চুয়াডাঙ্গায় পজিটিভ ১৭ জনের নমুনা পুনঃপরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানোর সীদ্ধান্ত

২৮ এপ্রিল ২০২০ ০৮:০৬:৫৩
চুয়াডাঙ্গায় পজিটিভ ১৭ জনের নমুনা পুনঃপরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানোর সীদ্ধান্ত

শাহজাহান আলী লিটন: আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের ৮ জন ডাক্তারসহ ১৭ জন স্বাস্থ্যকর্মীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে এমন তথ্য ইতোমধ্যে জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়েছে। তবে তথ্যটির এখনো নিশ্চিত না বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাদি জিয়া উদ্দিন আহমেদ।

তিনি ইতিহাস প্রতিদিনকে জানান, কুষ্টিয়ার ল্যাবের পরীক্ষায় ত্রুটি থাকতে পারে এমন অসঙ্কা থাকায় তা পুনঃপরীক্ষার জন্য জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হবে। সেখান থেকে রিপোর্ট আসার পর তাদের করোনা টেস্টের ফলাফল আমরা নিশ্চিতভাবে জানাতে পারব।

এর আগে তিনি জানান, আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রের মোট ২৩ জন স্ট্যাফের নমূনা সংগ্রহ করে কুষ্টিয়া সদর হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। ২৩ জনের মধ্যে ১৭ জন করোনা শনাক্ত হয়েছে। যাদের পজিটিভ এসেছে তাদের নমূনা পরীক্ষা করা হয় কুষ্টিয়া সরকারী হাসপাতাল ল্যাবে। এদের মধ্যে ৮ জন ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী রয়েছেন।

তিনি আরো বলেন, সিভিল সার্জন স্যারের অনুমতি সাপেক্ষে স্বল্প পরিসরে হাসপাতাল খোলা রাখা হবে। শনাক্ত হওয়া প্রত্যকে আইসোলেশনে রয়েছেন। হাসপাতালের বাদ বাকি স্ট্যাফদের জরুরীভিত্তিতে নমূনা সংগ্রহ করে পরীক্ষার চেষ্টা করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার লিটন আলী জানান, এখন পর্যন্ত আমি অফিসিয়ালি কোন নোটিশ পাইনি। পাইলে পরবর্তী ব্যবস্থা নিব।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন