ছয়শ উইকেটে প্রথম জিমি, যেতে চান সাতশ’র ঘরে

২৬ আগষ্ট ২০২০ ০০:৩৬:২২
ছয়শ উইকেটে প্রথম জিমি, যেতে চান সাতশ’র ঘরে

স্পোর্টস ডেস্ক: সাউদাম্পটন টেস্টের চতুর্থ দিন শেষে ৫৯৯ উইকেট ছিল ইংল্যান্ডের পেসার জিমি অ্যান্ডারসনের। বৃষ্টির কারণে শঙ্কা দেখা দেয় ম্যাচের শেষদিনের খেলা নিয়ে। শেষপর্যন্ত কয়েক ঘণ্টা পর শুরু হয় খেলা এবং দিনের ষষ্ঠ ওভারেই আজহার আলিকে সাজঘরে পাঠিয়ে ছয়শ উইকেটের ক্লাবে প্রবেশ করেন জিমি।

ক্রিকেট ইতিহাসের প্রথম পেসার, ইংল্যান্ডের প্রথম ক্রিকেটার ও সবমিলিয়ে বিশ্বের চতুর্থ বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে ৬০০ উইকেট নেয়ার রেকর্ড গড়লেন জিমি। বয়সের কাঁটা ৩৮ ছুঁয়ে গেলেও, এখানেই থেমে যেতে চান না তিনি। ইতিহাসের তৃতীয় বোলার হিসেবে ৭০০ উইকেট নেয়ার ইচ্ছাও রয়েছে জিমির।

আর সে লক্ষ্যে তিনি ঠিক করেছেন আগামী দেড় বছরে নেবেন আরও ১০০ উইকেট। আগামী অ্যাশেজ সিরিজ পর্যন্ত খেলার জন্য তাকে অনুরোধ করেছে ইংল্যান্ড টিম ম্যানেজম্যান্ট। জিমির নিজেরও ইচ্ছা রয়েছে যত বেশি সম্ভব খেলে যাওয়ার। অধিনায়ক জো রুটও চান জিমি যেনো অস্ট্রেলিয়াতে হতে যাওয়া পরবর্তী অ্যাশেজটি খেলেন।

সাউদাম্পটনে ম্যাচ শেষ হওয়ার পর জিমি বলেছেন, রুটের সঙ্গে আমার কিছু কথা হয়েছে এবং সে বলেছে আমাকে অস্ট্রেলিয়াতেও পেতে চায়। আমি সেখানে না থাকার কোনো কারণ দেখি না। আমি নিজের ফিটনেস ও খেলার ব্যাপারে সবসময় সিরিয়াস এবং কঠোর পরিশ্রম করে যাচ্ছি।

তিনি আরও যোগ করেন, আমি ৭০০ উইকেটে যেতে পারব কি না? কেনো নয়? সামারে আমি যত বেশি বোলিং করতে চাই, ততটা পারিনি এবার। তবে এই টেস্টে আমি নিজের ছন্দে ছিলাম। আমার এখনও মনে হয় যে দলকে দেয়ার মতো অনেক কিছু আছে। যতদিন এই ভাবনা থাকবে, আমি খেলে যাবো। আমার মনে হয় না, ইংল্যান্ড ক্রিকেটার হিসেবে শেষ টেস্ট জিতে ফেলেছি।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন