সুস্থ হওয়ার সংখ্যা প্রায় এক কোটি ৭১ লাখ

২৭ আগষ্ট ২০২০ ২৩:২৪:৫৫
সুস্থ হওয়ার সংখ্যা প্রায় এক কোটি ৭১ লাখ

আন্তর্জাতিক ডেস্ক: চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ শুক্রবার (২৮ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৭০ লাখ ৯২ হাজার ৭৪৭ জন। এছাড়া বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯৭৯ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৩৫ হাজার ৬২৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬০ লাখ ৪৬ হাজার ৬৩৪ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৪ হাজার ৭৯৬ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৩৭ লাখ ৬৪ হাজার ৪৯৩ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৮ হাজার ৭২৬ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৩৩ লাখ ৮৪ হাজার ৫৭৫ জন। এর মধ্যে মারা গেছেন ৬১ হাজার ৬৯৪ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯ লাখ ৭৫ হাজার ৫৭৬ জন। এর মধ্যে মারা গেছেন ১৬ হাজার ৮০৪ জন।

এদিকে দক্ষিণ আফ্রিকাকে টপকে সংক্রমণের তালিকায় ৫ম অবস্থানে চলে আসা পেরুতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ লাখ ২১ হাজার ৯৯৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ২৭৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৪ হাজার ৫৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ১২৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৯৩ হাজার ৪৫৮ জন।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন