বিসিবির নির্বাচন ৬ অক্টোবর

২২ সেপ্টেম্বার ২০২১ ০৫:২৪:১২
বিসিবির নির্বাচন ৬ অক্টোবর

ক্রীড়া ডেস্ক: বিসিবির পরিচালনা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৬ অক্টোবর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বোর্ড রুমে হবে এই নির্বাচন। আগের দিন মঙ্গলবার চলমান বোর্ডের সবশেষ সভায় চূড়ান্ত হয়ে যায় ১৭১ জন ভোটারের তালিকা। পরে রাতে নির্বাচন কমিশন ঘোষণা করে ২০২১ সালের নির্বাচনের তফসিল। বিসিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

 

সূত্রটি জানায়, তিন ক্যাটাগরিতে ২৩ পরিচালক পদে হবে এই নির্বাচন।

 

২৪ ও ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল করা হবে। মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ হবে ২৮ সেপ্টেম্বর। আপিল গ্রহণ ও শুনানি ২৯ সেপ্টেম্বর। ৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ হবে ওই দিন দুপুর ২টায়। একই দিন পোস্টাল ও ই-ব্যালট পাঠানো হবে।

 

৬ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। একই দিন প্রাথমিক ফল প্রকাশ করা হবে এবং ৭ অক্টোবর বিকেল ৩টায় চূড়ান্ত ফল প্রকাশ হবে।

 

এ বিষয়ে সাংবাদিকদের বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আসন্ন নির্বাচনে পরিচালক হিসেবে নির্বাচন করবেন তিনি। এরপর নির্বাচিত প্রতিনিধিরা যদি তাঁকে বোর্ড প্রধান হিসেবে দেখতে চান তাহলে সে বিষয়ে পরে ভেবে দেখবেন তিনি।

 

নির্বাচনে প্যানেল সম্পর্কে নাজমুল হাসান বলেন, এবারের নির্বাচনে আমার কোনো প্যানেল নেই। আমি পরিচালক হয়ে থাকতে চাই। আমার প্রথম আবেদন থাকবে, সভাপতি হতে চাই না। এরপর কী হয় আমি জানি না।

 

উল্লেখ্য, চলতি মাসে শেষ হয়ে যাবে বিসিবি সভাপতি হিসেবে নাজমুল হাসান পাপনের দ্বিতীয় মেয়াদ। বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, মেয়াদ শেষ হওয়ার ৪৫ কার্যদিবসের মধ্যে নির্বাচন আয়োজন করতে হবে। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করতে চায় বোর্ড।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন