লঙ্কান প্রিমিয়ার লিগের ড্রাফটে ৮ বাংলাদেশি

১১ অক্টোবার ২০২১ ০৬:৪৯:৪৮
লঙ্কান প্রিমিয়ার লিগের ড্রাফটে ৮ বাংলাদেশি

লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) আসন্ন মৌসুমে বসতে চলেছে তারার মেলা। গত ২৪ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত চলা খেলোয়াড় নিবন্ধনে এলপিএলের জন্য নাম লিখিয়েছেন বিশ্বের তারকা ক্রিকেটাররা। যেখানে বাংলাদেশ থেকেও রয়েছেন ৮ ক্রিকেটার।

 

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়াও এলপিএলে নিবন্ধন করা বাকি সাত ক্রিকেটার হলেন মেহেদী হাসান, সোহাগ গাজী, শফিউল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও এবাদত হোসেন।

 

এছাড়া ক্রিস গেইল, ডেভিড মালান, ফাফ ডু প্লেসি, শহিদ আফ্রিদি, জেমস ফকনারসহ বিশ্বের বড় বড় তারকা ক্রিকেটাররাও নিবন্ধন করেছেন এলপিএলে। বড় চমক হিসেবেই আছে ভারতের দুই ভাই ইরফান পাঠান ও ইউসুফ পাঠানের নাম।

 

সবমিলিয়ে ৬৯৯ জন বিদেশি ক্রিকেটার প্লেয়ার্স ড্রাফটের জন্য নিবন্ধন করেছিলেন। সেখান থেকে ২২৫ জনের নাম চূড়ান্ত অনুমোদন দিয়েছেন লঙ্কান ক্রিকেট বোর্ড। আগামী ২৭ অক্টোবর হবে প্লেয়ার্স ড্রাফট। এক দলের স্কোয়াডে নেয়া যাবে সর্বোচ্চ ৬ জন বিদেশি ক্রিকেটার।

 

এলপিএলের এটি দ্বিতীয় আসর। প্রথম আসরের ন্যায় এবারও অংশগ্রহণকারী দল পাঁচটি। তবে গতবার ২৩ ম্যাচ হলেও, এবার খেলা হবে ২৪টি ম্যাচ। আগামী ৫ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত চলবে এলপিএলের এবারের আসর।

 

এলপিএলে নিবন্ধনকৃত বিদেশি ক্রিকেটারদের তালিকা:

বাংলাদেশ- মেহেদী হাসান, সোহাগ গাজী, শফিউল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস, এবাদত হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

 

জিম্বাবুয়ে- সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামস।

 

ওয়েস্ট ইন্ডিজ- ক্রিস গেইল, ডোয়াইন স্মিথ, দীনেশ রামদিন, রস্টোন চেজ, জনসন চার্লস, কেমার রোচ, শাই হোপ, কাইরন পাওয়েল, রাহকিম কর্নওয়াল, ফিদেল এডওয়ার্ডস, শেলডন কটরেল, ফ্যাবিয়ান অ্যালেন, চ্যাডউইক ওয়ালটন, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, জেরোমে টেলর, কার্লোস ব্র্যাথওয়েট, শিমরন হেটমেয়ার ও আলজারি জোসেফ।

 

পাকিস্তান- আনোয়ার আলি, মোহাম্মদ হাফিজ, ফাখর জামান, মোহাম্মদ ইরফান, আহমেদ শেহজাদ, সোহেল তানভির, ইমাম উল হক, উমর আকমল, কামরান আকমল, সরফরাজ আহমেদ, জুনায়েদ খান, উসমান খান শিনওয়ারি, হারিস সোহেল, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, হাসান আলি ও ওয়াহাব রিয়াজ।

 

দক্ষিণ আফ্রিকা- জর্ন ফরটুইন, রিচার্ড লেভি, ওয়েন পারনেল, ডুয়ান অলিভার, ইমরান তাহির, ফাফ ডু প্লেসি, র‍সি ফন ডার ডুসেন ও মরনে মরকেল।

 

ভারত- ইউসুফ পাঠান, ইরফান পাঠান ও বিনয় কুমার।

 

অস্ট্রেলিয়া- জেমস ফকনার ও ক্রিস লিন।

 

ইংল্যান্ড- লরি ইভান্স, লুক রাইট, লিয়াম প্লাংকেট, ড্যান লরেন্স, সামিত প্যাটেল, স্টিভেন ফিন, ডেভিড মালান, আদিল রশিদ, স্যাম বিলিংস, ওলি রবিনসন ও রবি বোপারা।

 

নিউজিল্যান্ড- মিচেল ম্যাকলেনাগান ও নেইল ব্রুম। তথ্য: জাগোনিউজ

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন