বরগুনায় বাল্যবিবাহ ও শিশু নির্যাতন বন্ধে এনসিটিএফের প্রেস কনফারেন্স

১২ অক্টোবার ২০২১ ০২:৪২:৪৬
বরগুনায় বাল্যবিবাহ ও শিশু নির্যাতন বন্ধে এনসিটিএফের প্রেস কনফারেন্স

এম আর অভি, বরগুনা প্রতিনিধি: বাল্যবিবাহ ও শিশূ নির্যাতন বন্ধে বরগুনায় ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) জেলা শাখা প্রেস কনফারেন্স করেছে।

 

সোমবার (১১ অক্টোবর) বিকাল ৪টার সিবিডিপির কার্যালয়ে ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) বরগুনা এর আয়োজনে এ প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। প্রেস কনফারেন্সে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা এনসিটিএফর সভাপতি রাইমু জামান। তিনি লিখিত বক্তব্যের মাধ্যমে ৫ শ ৮৪ জন শিশু বিভিন্ন প্রকার নিযার্তন ও ২শ ৩১ শিশুর বাল্যবিবাহের তথ্য তুলে ধরেন এবং পুর্বের তুলনায় ১৩% এর বেশি শিশু বাল্যবিবাহের শিকার এমনটি জানান।

 

এ সময় প্রেস কনফারেন্সে প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক জাকির হোসেন মিরাজ, জেলা নিসচার সভাপতি সাংবাদিক মাহবুবুর রহমান অভি, এস এম রিয়াদ, অলিউল্লাহ ইমরান, জেলা এনসিটিএফর সহ-সভাপতি নুরুজ্জামান লিমন, সাধারণ সম্পাদক সানজিদা রিচিসহ এনসিটিএফর সদস্যারা উপস্থিত ছিলেন।

 

এনসিটিএফর সভাপতি রাইমু জামান প্রেস কনফারেন্সে বাল্যবিবাহ ও শিশু নির্যাতন সংক্রান্ত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স ( এনসিটিএফ) ৬৪ জেলার সকল শিশূদের পক্ষ থেকে বাল্যবিবাহ ও শিশু নির্যাতনের তীব্র নিন্দা জানায়।

 

দেশের প্রচলিত বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ এবং শিশু আইন-২০১৩ এর সঠিক ও কার্যকর বাস্তবায়নের মাধ্যমে শিশু নির্যাতনকারী ও বাল্যবিবাহের সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় এনসিটিএফ সদস্যরা।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন