জেরুজালেমের পবিত্রস্থানে গুলি, নিহত ১

২২ নভেম্বার ২০২১ ০২:৫৫:৩০
জেরুজালেমের পবিত্রস্থানে গুলি, নিহত ১
আন্তর্জাতিক ডেস্ক

ইসরায়েলের জেরুজালেমের পবিত্র স্থানে গুলিতে নিহত হয়েছে একজন আক্রমণকারী। খবর এপি, এএফপি, ডিপিএ, রয়টার্স-এর।

 

ইহুদিদের কাছে এই জায়গাটির নাম টেম্পল মাউন্ট, মুসলিমদের কাছে পবিত্র স্থান। তার কাছেই গুলি চালালো এক আক্রমণকারী।

 

জেরুজালেমের পুরনো শহরে এক ব্যক্তি পবিত্র স্থানের কাছে গুলি চালাতে থাকে। এই ঘটনায় চারজন আহত হন। পরে হাসপাতালে একজনের মৃত্যু হয়। আক্রমণকারীর হাতে সাবমেশিনগান ছিল। পুলিশ জানিয়েছে, আক্রমণকারীকে মারা হয়েছে।

 

আক্রমণকারীর গুলিতে যারা আহত হয়েছিলেন, তার মধ্যে দুইজন সাধারণ মানুষ এবং দুইজন পুলিশ কর্মী। তাদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে একজন মারা যান।

 

পুলিশের ভাষ্য, টেম্পল মাউন্টের প্রবেশদ্বারের কাছে গুলি চলেছে। অতীতে এই পবিত্র স্থানকে ঘিরে ফিলিস্তিনি ও ইসরায়েলিদের মধ্যে বেশ কয়েকবার সহিংসতার ঘটনা ঘটেছে।

 

সাম্প্রতিক সময়ে জেরুজালেমের ওল্ড সিটিতে এই নিয়ে দ্বিতীয় সহিংস ঘটনা ঘটলো। গত বুধবার একজন ১৬ বছর বয়সি ফিলিস্তিনি দুইজন ইসরায়েলি সীমান্তরক্ষীকে ছুরি মেরে আহত করে। তারপর রক্ষীদের গুলিতে তার মৃত্যু হয়। রোববার পবিত্র স্থনের কাছে গুলি চললো।

 

ইসরায়েলের পাবলিক সিকিউরিটি মন্ত্রী বলেছেন, রোববারের এই ঘটনার জন্য হামাসই দায়ী। যে ব্যক্তি গুলি চালিয়েছিল, সে হামাসের রাজনৈতিক শাখার সদস্য।

 

উল্লেখ্য, ১৯৮০-এর দশকে ইয়াসির আরাফাতের প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশন (পিএলও)-র বিরোধিতায় হামাসের জন্ম৷ পিএলও-র বিরোধী শক্তি হিসেবে দাঁড় করাতে শুরুর দিকে ইসরায়েল সরকার হামাসকে অর্থ সহায়তা দিয়েছিল বলে অনেকক্ষেত্রে দাবি করা হয়৷ তবে সংগঠনটির প্রতিষ্ঠায় কোনো ধরনের ভূমিকার কথা বরাবরই অস্বীকার করে এসেছে সংশ্লিষ্টরা

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন