টি টোয়েন্টিতে নতুন রেকর্ড গড়লেন রিজওয়ান

২৩ নভেম্বার ২০২১ ০৩:৪৮:৩৬
টি টোয়েন্টিতে নতুন রেকর্ড গড়লেন রিজওয়ান
ক্রিড়া ডেস্ক

বছর জুড়ে অবিশ্বাস্য ছন্দ ধরে রেখে ঘরে কিংবা বাইরে ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের শাসন করে একের পর রেকর্ড গড়ে চলেছেন মোহাম্মদ রিজওয়ান।

 

চলমান বাংলাদেশ সফরেও সেই ধারাবাহিকতা বজায় রেখেছেন পাকিস্তানি কিপার-ব্যাটার। ব্যাটে হাতে দারুণ নৈপুণ্যে সদ্য সমাপ্ত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও প্লেয়ার অব দ্য সিরিজহয়েছেন রিজওয়ান।

 

বাংলাদেশ সফরে এসে মিরপুরে ব্যাটারদের মৃত্যুফাঁদেও ব্যাট হাতে সাবলীল পাকিস্তানি কিপার-ব্যাটার। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ১১ (১১) রানে ফিরলেও, দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪৫ বলে ৩৯ এবং তৃতীয় ও সিরিজের টি-টোয়েন্টিতে ৪৩ বলে ৪০ রানের দুটি কার‍্যকরী ইনিংস খেলেছেন ২৯ বছর বয়সী ডানহাতি ব্যাটার।

 

সব মিলিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩০ গড় আর ৯০.৯১ স্ট্রাইক রেটে মোট ৯০ রান এসেছে তার ব্যাট থেকে। পাশাপাশি উইকেটের পিছনে দারুণ কিছু ক্যাচে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের ৩-০ ব্যবধানে সিরিজ জয়ে মূখ্য ভূমিকা ছিলো রিজওয়ানের। যার পুরষ্কার স্বরুপ সিরিজ সেরার পুরষ্কার উঠেছে তার হাতে।

 

চলতি বছরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এ নিয়ে তিনবার সিরিজ সেরার পুরষ্কার জিতলেন মোহাম্মদ রিজওয়ান। এক বর্ষপঞ্জিকায় এর চেয়ে বেশিবার আর কোনো ক্রিকেটার প্লেয়ার অব দ্য সিরিজপুরুষ্কার জিততে পারেননি।

 

বাংলাদেশ সিরিজের আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এবং এপ্রিলে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে খেলা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সেরা খেলোয়াড়ের পুরষ্কার জিতেছিলেন মোহাম্মদ রিজওয়ান।

 

উল্লেখ্য, এর আগে কেবল বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান এবং পাকিস্তানের ওপেনার বাবর আজম এক বর্ষপঞ্জিকায় দুইবার করে সিরিজ সেরার পুরষ্কার জিতেছিলেন। নিজ নিজ দেশের হয়ে দুজনেই এই কীর্তি গড়েছিলেন ২০১৮ সালে।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন