ইউপি নির্বাচন: ঠাকুরগাঁওয়ের দুই উপজেলার ভোট গ্রহণ শুরু

২৭ নভেম্বার ২০২১ ২৩:৪৯:৫৯
ইউপি নির্বাচন: ঠাকুরগাঁওয়ের দুই উপজেলার ভোট গ্রহণ শুরু
মোঃ জাহিদ হাসান মিলু, ঠাকুরগাঁও প্রতিনিধি

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁও জেলায় ২টি উপজেলার মোট ১৮টি ইউনিয়নে ইউনিয়ন পরিষদসাধারণ নির্বাচন ২০২১ এর ভোটগ্রহণ শুরু হয়েছে। ১৮টি ইউনিয়নের এর মধ্যে ১৭টিতে ব্যালট পেপারের মাধ্যমে এবং বড়পলাশ বাড়ি ইউনিয়নে শুধু ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হচ্ছে।

 

২৮ নভেম্বর রোববার সকাল ৭টা থেকেই কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিত হতে দেখা গেছে। কেন্দ্র গুলোতে ভোট গ্রহণের সকল প্রস্তুতি গ্রহণ করেছে কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও পোলিং এজেন্টরা। সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ কার্যক্রম এবং ভোট গ্রহণ শেষ হবে বিকাল ৪ টা সময়।

 

সকাল সকাল স্বতঃস্ফূর্ত ভোটারদের উপস্থিতিতে সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট গ্রহণ ও ভোটাধিকার প্রয়োগ কার্যক্রম চলছে।

 

জেলা নির্বাচন অফিসের সূত্র মতে, জেলার পীরগঞ্জ ও বালিয়াডাঙ্গী দুই উপজেলার ১৮ ইউনিয়ন পরিষদের ভোট ১৬৩টি কেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে। এরমধ্যে পীরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫১জন, সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ১০৭জন এবং সাধারণ সদস্য পদে ৩২৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলার ১০টি ইউপির মোট ভোটারের মধ্যে ৮৭,০৭৭জন পুরুষ এবং ৮৪,৮৩৪জন মহিলা ভোটার রয়েছেন।

  

অন্যদিকে, বালিয়াডাঙ্গীতে মোট ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩০জন, সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ৮২জন এবং সাধারণ সদস্য পদে ২৬৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলার ৮টি ইউপির মোট ভোটারদের মধ্যে ৭৬,০৯০জন পুরুষ এবং ৭২,২৮৮জন মহিলা ভোটার রয়েছেন ।

 

জেলা নির্বাচন অফিসার সফিকুল ইসলাম জানান, শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন উপহার দিতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

 

এদিকে নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে সেজন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান, জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান। এছাড়াও নির্বাচন চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্র্যাটদের নেতৃত্বে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্যদের টহল অব্যাহত থাকবে বলে জানান তিনি।

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন